সংস্থার পরিচালক বৃন্দ ও বাংলাদেশের সকল জেলার প্রতিনিধি গণের সুরক্ষার স্বার্থে জনস্বার্থ সংশ্লিষ্ট ধারা-৯/১০ অনুসারে অভিযোগ



Atikur Rahman Manik আপনি আপনার facebook টাইম লাইনে বিগত ০২/০৭/২০১৯ ইং তারিখে উল্লেখ করেছেন যে, আমাদের এই জনস্বার্থ সংশ্লিষ্ট দুর্নীতির তথ্য প্রকাশকারী সংস্থাটি এক সংঘবদ্ধ প্রতারকচক্র। বিভিন্ন সরকারী, বেসরকারী, আধাসরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান চাঁদাবাজি করে বেড়াচ্ছে এমন মিথ্যা তথ্য পরিবেশন করেন। ইহাতে আমরা জানিতে পারিয়া মর্মাহত হই।


#অত্র সংস্থা বিগত ২০০৫ সাল হইতে এদেশের অসহায়,নিরীহ,নির্যতিত,অধিকার বঞ্চিত মানুষের পাশে দাড়িয়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে অনেক ফৌজদারী সি.আর ও জি.আর মামলা দায়ের করেন এবং কতিপয় আমলাতান্ত্রিক কর্মকর্তা,উচ্চ পদস্থ পুলিশ কর্মকর্তা,সন্ত্রাসী,জঙ্গিগোষ্ঠী,মাদক অপরাধের বিরুদ্ধে হাজারের উপরে মামলা/প্রতিবেদন/অভিযোগ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্টানে উপযুক্ত কর্তৃপক্ষের নিকট দাখিল ও প্রকাশ করা হয়েছে। যাহার ফলে এই দাবি উঠিলেই জনগণের কল্যাণের স্বার্থে আইন প্রণয়ন হয়। তৎমধ্যে ২০১১ সালে মাননীয় সরকার মহান জাতীয় সংসদে সুরক্ষা প্রদান ৭নং আইন প্রণয়ন করেন। উক্ত আইন কার্যকরী বাস্তবায়ন করার জন্য বিধিমালা প্রয়োজন। তাই বিগত ২০১৪ সালে মাননীয় সরকার মন্ত্রীপরিষদ বিভাগ বরাবরে দরখাস্ত দাখিল করি। তৎমধ্যে ২০১৭ সালে মাননীয় সরকার মন্ত্রী পরিষদ বিভাগ বিধিমালা প্রণয়ন করেন।

জনস্বার্থ সংশ্লিষ্ট দুর্নীতির তথ্য প্রকাশকারী সংস্থা সংবিধিবদ্ধ নয়। সুরক্ষা প্রদান ৭নং আইন ২০১১ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত এই আইনের ধারা-৫ এর বিধান বলা আছে, তথ্য প্রকাশকারীকে সুরক্ষা প্রদান করিতে হইবে। তাহাদের বিরুদ্ধে কোন ফৌজদারী দেওয়ানী মামলা দায়ের করা যাইবেনা।

কোন ব্যাক্তি বা সরকারি কর্মকর্তা ধারা- ৫ এর বিধান লংঘন করিলে,তাহার বিরুদ্ধে ধারা-৯ অনুসারে ২ (দুই) বৎসর বা অনধিক ৫ (পাঁচ) বৎসর কারাদন্ডে বা অর্থ দন্ডে বা উভয় দন্ডে দন্ডিত ছাড়াও বিভাগীয় শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করিতে হইবে।

কোন ব্যাক্তি বা সরকারি কর্মকর্তা মিথ্যা তথ্য প্রকাশ করিয়া তথ্য প্রকাশকারী ক্ষতিগ্রস্থ হইলে, তাহার বিরুদ্ধে ধারা-১০ অনুসারে ২ (দুই) বৎসর বা অনধিক ৫ (পাঁচ) বৎসর সশ্রম কারাদন্ডে বা অর্থ দন্ডে বা উভয় দন্ডে দন্ডিত ছাড়াও বিভাগীয় শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করিতে হইবে।

সংবাদপত্র/সংবাদকমীর কাজ হচ্ছে সত্য বস্তু নিষ্ঠা সংবাদ প্রকাশ করা। কিন্তু Atikur Rahman Manik আপনি আপনার #facebook টাইম লাইনে তথ্যের সত্যতা সম্পর্কে সম্পুন্নরুপে নিশ্চিত না হইয়া মিথ্যা জানিয়া,সম্পুন্ন উদ্দেশ্য প্রণোদিতভাবে এমন ভিওিহীন তথ্য পরিবেশনে আমি ও সংস্থা দেশের ভাবমুর্তি এবং জাতিকে বিভ্রান্ত করার জন্য, আমাদের জীবন ও শারীরিক নিরাপওা বিঘ্নিত করার জন্য, আমাদেরকে, বাস্তবকে হেয়প্রতিন্ন করার জন্য সন্ত্রাসী,জঙ্গীগোষ্ঠী,,অভিযুক্ত দুর্নীতিবাজ,ক্ষমতার অপব্যবহারকারীদের উৎসাহ প্রদানে আমাদের মানসিক, আর্থিক, সামাজিক সুনামের জন্য ক্ষতিকর করিতে এই ধরনের একটা মিথ্যা তথ্য প্রকাশ করিয়াছেন। যাহা আইনের দৃষ্টিতে গ্রহণ যোগ্য নয় এবং অপরাধ।

অতএব অত্র সংস্থার পরিচালক বৃন্দ ও বাংলাদেশের সকল জেলার প্রতিনিধি গণের সুরক্ষার স্বার্থে Atikur Rahman Manik এর বিরুদ্ধে জনস্বার্থ সংশ্লিষ্ট ধারা-৯/১০ অনুসারে অভিযোগ আনিয়া অত্র সংস্থার পক্ষ থেকে তথ্য প্রকাশকারী প্রতিনিধিগণ সকলই সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর বিচারের দাবি জানচ্ছি।